You are currently viewing ডিজিটাল মার্কেটিং এর গুরুত্ব
ডিজিটাল মার্কেটিং এর গুরুত্ব

ডিজিটাল মার্কেটিং এর গুরুত্ব

ডিজিটাল মার্কেটিং এর গুরুত্ব অপরিসীম। এটি একটি বহুমুখী পদ্ধতি যার মাধ্যমে একটি প্রতিষ্ঠান তার বিজনেসের লক্ষ্যে পৌঁছাতে পারে খুব সহজে।  চলুন দেখি এই ডিজিটাল মার্কেটিং কিভাবে একটি প্রতিষ্ঠান জন্য লাভজনক হতে পারে এবং এর গুরুত্ব কি। 

খরচ কমায় (Decreases costs)

খরচ কমানোর ক্ষেত্রে ডিজিটাল মার্কেটিং এর গুরুত্ব অপরিসীম। ডিজিটাল মার্কেটিং এর খরচ ট্রেডিশনাল মার্কেটিং এর খরচের চেয়ে অনেক কম আপনি কম খরচে অধিক সংখ্যক কাস্টমারের কাছে পৌঁছাতে পারবেন এবং আপনার ব্যবসার লক্ষ্য পূরণ করতে পারবেন।

অনলাইন বিক্রয় চালায়(Drives online sales)

যেহেতু ডিজিটাল Marketing মানেই Online Marketing এবং অনলাইনে সংঘটিত হয়। এই কৌশলগুলি স্বাভাবিক ভাবেই অনলাইন বিক্রয় বিক্রির জন্য পরিচালিত হয়। আপনি যদি অনলাইনে পণ্য বিক্রয় করতে চান, ডিজিটাল Marketing খুব-ই জরুরি।

আয় বৃদ্ধি করে(Increases revenue)

ডিজিটাল মার্কেটিং এর মাধ্যমে উপার্জনের জন্য পেইড এবং অর্গানিক স্ট্যাটিজিক পদ্ধতিতে প্রচারণা চালানো হয় । যার মাধ্যমে রেভিনিউ বৃদ্ধি পায়। আপনার বাজেটের আকার যাই হোক না কেন, ডিজিটাল মার্কেটিং আপনাকে আপনার সংস্থার আয় নীচের লাইন  থেকে  ধীরে ধীরে বাড়ানোর সুযোগ দেয়।

নির্ভুলতার সাথে লক্ষ্যগুলি (Targets with precision)

ডিজিটাল মার্কেটিং চ্যানেলগুলো আপনাকে জনসংখ্যা তথ্য, জনগনের আগ্রহ এবং এমনকি জনগণ কি ধরনের ডিভাইস ব্যবহার করছে  সেটি দ্বারা  কাস্টমার দের টার্গেট করে দেয়। এর অর্থ আপনি আপনার মার্কেটিং এর বেশিরভাগ প্রচেষ্টা করে সঠিক সময়ে সঠিক ব্যক্তির সাথে সংযোগ স্থাপন করতে পারেন।

প্রসার প্রসারিত করে(Expands reach)

আপনার ব্যবসায়ের আকার যাই হোক না কেন, আপনার ব্যবসাকে ক্রমাগত আপনার টার্গেটেড গ্রাহক এর কাছে  প্রচার করতে হবে।  এই প্রচার প্রসারের জন্য ডিজিটাল মার্কেটিং খুবই প্রয়োজনীয় একটি মাধ্যম। ডিজিটাল  মার্কেটিং দেশ জুড়ে এবং বিশ্বজুড়ে গ্রাহকদের কাছে পৌঁছে দিতে পারে। যাতে করে আপনি  আপনার ব্যবসাকে নতুন নতুন বাজারে প্রসারিত করতে পারেন এবং এমনকি বিশ্বব্যাপী বাণিজ্য করতে পারেন।

ব্র্যান্ড সুনাম তৈরি করে(Builds brand reputation)

আপনার ব্যবসা নতুন হোক আর পুরাতন হক আপনার ব্র্যান্ডকে ক্রমাগত মানুষের কাছে পৌঁছাতে হলে এবং মানুষকে আপনার ব্র্যান্ড সম্পর্কে সচেতন করতে হবে ডিজিটাল মার্কেটিং করতে হবে।  যে সকল প্রোডাক্ট অনলাইনে বিক্রি করা হয় সে সকল প্রোডাক্ট এর ক্ষেত্রে এবং যে সকল প্রোডাক্ট অনলাইন পেজ নয় তাদের জন্য গ্রাহকদের সচেতনতা খুবই জরুরী এবং আপনার প্রোডাক্ট সম্পর্কে জানাটাও তাদের জন্য জরুরি সে ক্ষেত্রে ডিজিটাল মার্কেটিং আপনার ব্র্যান্ড খ্যাতি বাড়িয়ে দেবে।

This Post Has One Comment

  1. Salma Sultana

    Thank You Brother.

Leave a Reply